Skip to main content

Mobile Repairing Course মোবাইল সার্ভিসিং ট্রেনিং সেন্টার। মোবাইল সার্ভিসিং শিখতে এখনি চলে আসুন।

অত্যাধুনিক প্রযুক্তির ইকুপমেন্ট এর সাহায্যে মোবাইল রিপেয়ারিং শিখে হয়ে উঠুন স্মার্ট টেকনেশিয়ান। বর্তমানে চাকরির আশায় বসে না থেকে নিজ উদ্যোগে কিছু করাই বুদ্ধিমানের কাজ । চাকরির আশায় বসে থাকতে থাকতে দেখবেন চুলে পাক ধরে গেছে কিন্তু চাকরির নাম গন্ধও নেই। ব্যবসা বাণিজ্য করে বেকারত্বের অবসান ঘটিয়ে স্মার্ট ক্যারিয়ার গড়ে তুলুন। মোবাইল সার্ভিসিং হতে পারে আপনার জন্য আদর্শ ক্যারিয়ার। এতে সম্মান ও সম্মানী দুইটাই রয়েছে। এই ব্যবসা করতে তেমন মুলধন লাগে না। এর জন্য অবশ্যই মোবাইল সার্ভিসিং শিখতে হবে।

শিখার যোগ্যতাঃ মোবাইল সার্ভিসিং শিখতে নির্দিষ্ট কোন একাডেমিক শিক্ষাগত যোগ্যতার প্রয়োজন নেই, যে কেউ এই কোর্স করতে পারবে। তবে লিখতে পারা ও পড়তে পারার মত জ্ঞান থাকতে হবে।

কোথায় শিখবেনঃ দেশে বেশ কিছু প্রতিষ্ঠান সুনামের সাথে মোবাইল সার্ভিসিং প্রশিক্ষণ দিয়ে আসছে। তার মধ্যে একটি হল মডার্ন টেকনোলজি মোবাইল সার্ভিসিং সেন্টার। এখানে যত্ন সহকারে অল্প সময়ে ও অল্প খরছে মোবাইল সার্ভিসিং শিখানো হয়। দেশের বিভিন্ন প্রান্ত থেকে এসে এই প্রতিষ্ঠানে মোবাইল সার্ভিসিং শিখে নিজের ক্যারিয়ার গড়েছে এমন অনেকেই রয়েছেন। আপনি ও চাইলে এখানে প্রশিক্ষণ নিতে পারেন।

ঠিকানা

মডার্ন টেকনোলজি, লংগদু, রাঙ্গামাটি, চট্টগ্রাম, বাংলাদেশ।

মোবাইলঃ ০১৬৩৩০৩৩৭০৭
                ০১৫৫৭৬৮৪৩৭৯




শিখতে খরচাপাতি কেমন পড়বেঃ খরচ নির্ভর করবে আপনি কোথায় থেকে শিখবেন তার উপর। কোর্স ফি প্রতিষ্ঠান ভেদে ১০ হাজার থেকে ২০ হাজার টাকা পর্যন্ত হয়ে থাকে। থাকা খাওয়ার ব্যাবস্থা কোম্পানি থেকে করে দেয়া হয় আলোচনা সাপেক্ষে।

নিচের ভিডিও গুলো থেকে দেখুন কিভাবে কাজ শিখানো হয়।

**  মোবাইল পার্টস পরিচিতি। মোবাইল এর সকল পার্টস এর নাম গুলো জানুন **



** মোবাইল ফুল সর্ট ও ডেড মোবাইল কিভাবে ঠিক করতে হয় দেখুন **


** ফ্লাশ করার সময় Boot না পেলে কিভাবে ফ্লাশ করতে হয় দেখুন **



** micro 5 pin USB pinout details Solution **


আরো ভিডিও গুলো দেখতে এখানে ক্লিক করুন
বা ভিডিও গুলো দেখতে এখানে ক্লিক করুন
অথবা  www.youtube.com/TipsBanglaPlus  এই এড্রেসে দেখুন।
আসুন জানি কেমন সময় লাগে এখানে কাজ শিখলে।
এখানে মোবাইল রিপেয়ারিং এর বিষয় গুলো এতো সহজ ভাবে বোঝানো হয় ছাত্রদের যা অল্প সময়ে Mobile Repairing Training কমপ্লিট করতে সাহায্য করে। দূরবর্তীদের বারতি সময় দিয়ে দ্রুত শিখিয়ে দেয়া হয়। ৪০ থেকে ৬০ দিনের মধ্যেই নিজেরা mobile Hardware এবং Software এর কাজ নিজের হাতে করতে পারে।

আসুন আরো কিছু বারতি তথ্য জানি।

যেসব যন্ত্রপাতি লাগবেঃ কম্পিউটার, ডিজিটাল এভো মিটার, হট এয়ার গান, টুলস বক্স, টেবিল ল্যাম্প, ম্যাগনিফাইং টেবিল ল্যাম্প, সোল্ডারিং, রজন, সোল্ডারিং পেস্ট, রাং, ফ্ল্যাশ করার ক্যাবল ও বক্স, কুইক চার্জার/এডাপ্টর, ম্যাজিক তার, ডিসি পাওয়ার সাপ্লাইয়ার।


কেমন পুজি লাগবেঃ এই ধরনের ব্যবসা শুরু করতে তেমন বড় মুলধনের প্রয়োজন পড়ে না। ৭০,০০০-৮০,০০০ ই যথেষ্ট। তবে ব্যবসায়ের ক্ষেত্রে পুজি বেশি হলে লাভের পরিমানও বেশি হয়।


কোথায় দোকান দিবেনঃ জনবহুল বাজার, স্থানীয় বাজার, শহরে রাস্তার অলিগলিতে দোকান দেওয়ার আদর্শ ক্ষেত্র। তবে আগে থেকেই এই ধরনের সার্ভিসিং সেন্টার আছে এমন জায়গায় ব্যবসা শুরু করলে প্রথম দিকে প্রতিদ্বন্দিতার মুখে পড়তে হবে। আপনার যদি যোগ্যতা থাকে তাহলে ধীরে ধীরে পরিবেশ আপনার অনুকুলে চলে আসবে।


লাভ কেমন হবেঃ মোবাইল সার্ভিসিং ব্যবসা প্রচুর লাভজনক। একবার শুরু করলে এরপর আর তেমন খরচ নেই। সাধারণত মাসিক ন্যুনতম ১০০০০ টাকা আয় হয়ে থাকে। বড় কোন বাজারের সার্ভিসারদের মাসিক ৫০০০০ পর্যন্ত আয় হয়। কাজেই বেকার বসে না থেকে মোবাইল সার্ভিসিং দিয়ে ক্যারিয়ার শুরু করুন।

আরো বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

Comments

Post a Comment

Popular posts from this blog

mobile servicing course in bangladesh কম খরচে মোবাইল সার্ভিসিং প্রশিক্ষণ নিন।

মডার্ন টেকনোলজি মোবাইল সার্ভিসিং প্রশিক্ষণ কেন্দ্র। কম খরচে মোবাইল সার্ভিসিং এর উন্নত প্রশিক্ষণ নিন। (MODERN TECHNOLOGY MOBILE SERVICING TRAINING CENTER) অল্প খরচে একমাত্র মোবাইল রিপেয়ারিং কেন্দ্র। যারা মোবাইল ফোন সার্ভিসিং, প্রশিক্ষণ ও ফ্লাশফাইল নিয়ে সম্পূর্ণরূপে কাজ করে। আমরা মোবাইল ফোন খাতের জন্য নতুন সার্ভিসিং ইঞ্জিনিয়ার তৈরী করার মাধ্যমে বেকার যুব সমাজকে স্বাবলম্বী এবং আত্মকর্মী রূপে প্রতিষ্ঠিত করার জন্য আন্তরিক ভাবে কাজ করছি। আমরা বাংলাদেশে বিভিন্ন জাতীয় এবং বহুজাতিক মোবাইল ফোন কোম্পানির প্রয়োজনীয়তা অনুযায়ী মোবাইল ফোন সার্ভিসিং কৌশল ও হার্ডওয়্যার ও সফটওয়্যার এর উপর প্রশিক্ষণ প্রদান করছি। সম্পূর্ণ কোর্স শেষ করার জন্য মাত্র দেড় থেকে দুই মাস সময় নিয়ে এই ট্রেনিং সেন্টারে আসতে হবে। আসা করছি একজন দক্ষ টেকনিশিয়ান হিশেবে নিজেকে গড়ার লক্ষে আপনার অবশ্যই একটি কোর্স করা উচিৎ। স্বল্প ও দীর্ঘ মেয়াদী মোবাইল সার্ভিসিং এর প্রশিক্ষণ দেওয়া হয়। নিশ্চয়তার পাশাপাশি প্রতিটি পদক্ষেপে আমাদের সহযোগিতা আপনাকে আরো স্বাবলম্বী করে তুলবে। Mobile Repairing হার্ডওয়্যার ও সফটওয়্যার প্রশিক্ষণ এর নির্ভরযোগ্

মোবাইল সার্ভিসিং ট্রেনিং সেন্টার চট্টগ্রাম

আসসালামু আলাইকুম।আশা করি সবাই ভালো আছেন। আল্লাহ্‌র রহমতে আমরাও ভালো আছি। মোবাইল সার্ভিসিং শিখতে আগ্রহীদের জন্য সুবর্ণ সুযোগ। আমাদের দেশে তথ্য প্রযুক্তির দিন দিন উন্নয়নের প্রশার বৃদ্ধি পাচ্ছে। তাই শকলেই এখন এই প্রযুক্তির সাথে তাল মিলিয়ে চলার চেষ্টা করছে , এটা হোক প্রত্যক্ষ বা পরক্ষ।  আর অনেকেই এই  প্রযুক্তির সাথে তাল মিলিয়ে চলতে গিয়ে অনেক সমস্যার মুখ মুখি হয়। আর এ প্রযুক্তির সমস্যার সমাধানের জন্য টেকনিশিয়ান, ইঞ্জিনিয়ার, বা কোন না কোন কারিগর কাজ করে জাচ্ছে।এ সকল (টেকনিশিয়ান, ইঞ্জিনিয়ার, বা কারিগর)  যাই বলেনা কেন সকলেই আরও বেশি জানার জন্য বা শিখার জন্য কারও না কারও কাছে যায় । যারা এই মোবাইল সার্ভিসিং শিখার ইচ্ছা প্রসূন করছেন কোথায় শিখবেন ভেবে পাচ্ছেনা  তাদের কথা চিন্তা করে আমরা বিভিন্ন কলাকৌশল এবং টেকনিক এর  মাধ্যমে এই প্রশিক্ষণ দিয়ে থাকি । নেপুলিয়্যান্সের সত্য একটি প্রভাত আছে  "আমাকে একটি শিক্ষিত মা দাও আমি একটি শিক্ষিত জাতি উপহার দিব" । শিক্ষক যদি ভালো হয় ছাত্র তার থেকে বেশি সাফল্য অর্জন করতে পারে।তাই আমরা দক্ষ শিক্ষক দ্বারা মোবাইল সার্ভিসিং এর কাজ হাতে কলমের মাধ্যমে শিখেয়ে থ